বুধবার, ১৪ অগাস্ট ২০১৯, ০২:১২ অপরাহ্ন

‘হাসিনা, এ ডটারস টেল’, মুক্তি শুক্রবার

‘হাসিনা, এ ডটারস টেল’, মুক্তি শুক্রবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন নিয়ে নির্মিত হয়েছে ডকু ড্রামা ‘হাসিনা, এ ডটারস টেল’। ১৬ই নভেম্বর তথ্যচিত্রটি ঢাকা ও চট্টগ্রামের চারটি সিনেমা হলে মুক্তি পাবে।

আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সিআরআই’র তত্ত্বাবধানে চলচ্চিত্রটি নির্মিত হয়েছে। নির্মাতাদের দাবি, প্রধানমন্ত্রী নয়, বঙ্গবন্ধুর কন্যা হিসেবে তার বেড়ে উঠাকেই তুলে ধরা হয়েছে এতে।

ভয়ঙ্কর এক স্বপ্নের কথা বর্ণনা করেছেন বঙ্গবন্ধুর কনিষ্ঠকন্যা শেখ রেহানা। সেই বর্ণনায় উঠে এসেছে চমকে দেয়ার মতো ঘটনা, যেখানে বড় বোন শেখ হাসিনা ও তাকে কেউ ছুরি নিয়ে তাড়া করছে। ৭০ মিনিটের এই ডকু ড্রামায় শব্দ দিয়ে সৃষ্টি করা হয়েছে অন্যরকম এক আবহ।

হাসিনা-এ ডটারস টেল। দুই বছরের গবেষণা ও তিন বছরের প্রচেষ্টায় ৭০ মিনিটের এই ডকু-ড্রামাটি নির্মিত হয়েছে।

সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন-সিআরআই’র নির্বাহী পরিচালক সাব্বির বিন শামস জানান, ‘এটার একটা ডিজিটাল ভার্শনও রিলিজ হবে। ঢাকার বাইরে আরো হলে যাচ্ছে। এরপরে টিভিতে যাবে।দেশের বাইরে যাওয়ারও একটা বিষয় আছে।’

ডকু ড্রামাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের বিষাদ, বিজয় ও নৈকট্যের গল্পগুলোকে নিজের স্বাধীন দৃষ্টিভঙ্গিতে তুলে ধরা হয়েছে। এখানে হাসিনা চরিত্রটি কখনো মেয়ে, কখনো মা, কখনো বোন আর কখনো সাধারণের নেতা হিসেবে দেখা দেবে।

হাসিনা-এ ডটারস টেলের পরিচালক রেজাউর রহমান খান পিপলু বলেন, ‘এই ডকু-ড্রামায় একজন শেখ হাসিনার রান্না ঘর থেকে শুরু করে সরকার প্রধানের দায়িত্ব পালন, বেঁচে থাকার সংগ্রামসহ ব্যক্তিগত, পারিবারিক ও রাজনৈতিক জীবনের নানা দিক ফুটে উঠেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার ছোট বোন শেখ রেহানার জীবনের কথাও উঠে এসেছে এতে।’

ছবিটি নিয়ে পরে যদি কারো আগ্রহ থাকে তাহলে পরবর্তীতে দেশের যে কোনো হলে ছবিটি মুক্তি দিতে কোনো আপত্তি নেই বলেও জানান পরিচালক।

বৃহস্পতিবার বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে সিনেমাটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে। পর দিন স্টার সিনেপ্লেক্স, যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার, মতিঝিলের মধুমিতা সিনেমা হল ও চট্টগ্রামের সিলভার স্ক্রিনে এটি একযোগে প্রদর্শিত হবে।


© All rights reserved © 2017 AjKaal24.Com
Design & Developed BY ThemesBazar.Com